ব্যালকনি সিলিং ডিজাইন দিয়ে আপনার ব্যালকনিকে সুন্দর করুন

 10টি সেরা ব্যালকনি সিলিং ডিজাইন দিয়ে আপনার ব্যালকনিকে সুন্দর করুন

আমরা যখন বাড়ির সৌন্দর্যায়নের কথা বলি, তখন আমরা প্রায়শই আমাদের প্রচেষ্টাকে শুধুমাত্র অভ্যন্তরীণ অংশেই সীমাবদ্ধ রাখি। বাহ্যিক সৌন্দর্য অনেক বাড়িতে সবচেয়ে উপেক্ষিত ধারণা, যা করা একটি বড় ভুল! বিশেষ করে যখন আপনার কাছে একটি সুন্দর সিট-আউট বা প্যাটিও সহ একটি দুর্দান্ত অ্যাপার্টমেন্ট বা ভিলা থাকে, আপনাকে সম্পূর্ণতা আনতে একটি বারান্দার সিলিং ডিজাইনে বিনিয়োগ করতে হবে!

বারান্দার ছাদ খালি এবং খালি না রেখে, একটি সাধারণ কিন্তু পরিশীলিত সিলিং ডিজাইনের জন্য যাওয়া নিশ্চিত আপনার বহিরঙ্গন স্থান উপভোগ করার উপায়কে রূপান্তরিত করবে। আপনাকে দুর্দান্ত দৃশ্য দেওয়ার পাশাপাশি, এই সহজ সংস্কার সেই এলাকাটিকে কার্যকরী এবং বহুমুখী করে তুলতে পারে। সুতরাং, আসুন আপনার বাড়ির জন্য কিছু সহজ এবং সেরা ব্যালকনি সিলিং আইডিয়া দেখি।

balcony Ceiling Designs
balcony Ceiling Designs

ভারতে সর্বশেষ ব্যালকনি ফলস সিলিং ডিজাইন:

অনুপ্রাণিত হওয়ার জন্য এখানে আমাদের 10টি সহজ এবং আধুনিক বারান্দার ফলস সিলিং ডিজাইন রয়েছে। চলুন তাদের এক নজর আছে.


1. সেরা ব্যালকনি সিলিং ডিজাইন:

balcony Ceiling Designs
balcony Ceiling Designs

আপনার ব্যালকনিতে একটি দেহাতি কবজ যোগ করতে চান? তারপর, আপনি এই কাঠের তক্তা নকশা জন্য যেতে হবে. এটি কেবল ইনস্টল করা সহজ নয়, তবে আপনাকে আপোষহীন চেহারাও দেয়। সাইডওয়াল এবং সিলিং সম্পূর্ণ ছাদকে ঢেকে রাখার জন্য অনুভূমিক কাঠের গাছ দিয়ে ডিজাইন করা হয়েছে। একটি বিপরীত টেক্সচারযুক্ত কাঠের মেঝে এটিকে চিত্র-নিখুঁত করে তোলে!


2. ছোট ব্যালকনি সিলিং ডিজাইন:

balcony Ceiling Designs
balcony Ceiling Designs

যে মত একটি দৃশ্য সঙ্গে একটি বারান্দা শুধু আমরা সব প্রয়োজন চায়! এখানে, মেঝেটি একটি আকর্ষণীয় জ্যামিতিক প্যাটার্নে ডিজাইন করা হয়েছে। সুতরাং, একটি আড়ম্বরপূর্ণ চেহারা এড়াতে সিলিং সবচেয়ে ভাল মৌলিক নকশা রাখা হয়. একটি মিথ্যা ছাদ ছোট বাল্ব আউট প্রজেক্ট সঙ্গে ইনস্টল করা হয়. এছাড়াও, ধূসরের মতো একটি নিরপেক্ষ ছায়ায় ছাদের রঙ বজায় রাখা এটিকে ঝরঝরে এবং মার্জিত রাখতে পারে।


আরও দেখুন: হাউস সিলিং ডিজাইন


3. ব্যালকনি সিলিং লাইট ইন্ডিয়া:

balcony Ceiling Designs
balcony Ceiling Designs

আলো আপনার বারান্দার সৌন্দর্য বাড়াতে মুখ্য ভূমিকা পালন করে। আপনার যদি একটি বেসিক সিলিং ডিজাইন থাকে, তাহলে এইরকম একটি লাইট বাল্বের একটি অনন্য প্যাটার্ন বেছে নিন। সর্পিল প্রাচীর বাতি আপনার ছাদে যাদু যোগ করে যখন এটি চালু করা হয়। প্রকৃতপক্ষে, আপনি যদি এই ধরনের ধারণার জন্য যান তবে আপনাকে ছাদের প্যাটার্নে খুব বেশি বিনিয়োগ করার দরকার নেই। উজ্জ্বল, তাই না?


4. ফ্রন্ট ব্যালকনি সিলিং ডিজাইন:

balcony Ceiling Designs
balcony Ceiling Designs

আপনার কি সামনের বারান্দা আছে? তাহলে, নিয়মিত ছাদের পরিবর্তে, কেন এই সিলিং ধারণাটি চেষ্টা করবেন না? এই ঐতিহ্যবাহী বারান্দার সিলিং এখন সমসাময়িক বাড়িতে ফিরে এসেছে। এটি আপনার প্রধান ছাদের সম্প্রসারণ হিসাবে আসে এবং বারান্দার স্তম্ভগুলিকে সংযুক্ত করে। বিরক্তিকর ধাতব রঙের পরিবর্তে, আপনি একটি স্বপ্নময় অনুভূতি আনতে এই নীলের মতো শীতল প্যাস্টেলে আঁকা পেতে পারেন!


5. বাহ্যিক ব্যালকনি সিলিং ডিজাইন:

balcony Ceiling Designs
balcony Ceiling Designs

এই অত্যাশ্চর্য ব্যালকনি কাম হলওয়ে সিলিং ডিজাইনটি একবার দেখুন। অত্যাধুনিক ছাদের প্যাটার্ন রাখা হয়েছে ইটের দেয়ালের থিমের সাথে সামঞ্জস্য রেখে। এটি আধুনিক, এবং আড়ম্বরপূর্ণ দেখায়, তবুও শীর্ষে নয়। একটি সারিতে সাজানো ছোট পোড়ামাটির বৃত্তগুলি নতুন শৈলীর বাহ্যিক নকশায় একটি মদ স্পর্শ যোগ করে। অন্ধকার, খালি প্রাচীর এই কল্পিত ধারণার জন্য একটি নিখুঁত পটভূমি তৈরি করে।


আরও দেখুন: লেটেস্ট ফ্লাওয়ার সিলিং ডিজাইন


6. ব্যালকনি সিলিং পেইন্ট/কালার ডিজাইন:

balcony Ceiling Designs
balcony Ceiling Designs

এই অত্যাশ্চর্য বারান্দা/বারান্দার সিলিং ধারণাটি দেখুন। বহিরঙ্গন ছাদ বিশেষ শীট যে একটি প্রতিসম ফ্যাশন পাড়া হয় সঙ্গে তৈরি করা হয়. এটিকে সাধারণ সাদা রাখার পরিবর্তে, ফ্যাকাশে সবুজ রঙ ব্যবহার করা হয় চেহারাকে উজ্জ্বল করতে এবং এটিকে চারপাশের সবুজের সাথে সামঞ্জস্য রাখতে। একটি বাহ্যিক পেইন্ট রঙ চয়ন করতে ভুলবেন না, কারণ নিয়মিত একটি শীঘ্রই বিবর্ণ হতে পারে।

7. ব্যালকনি সিলিং ফ্যান:

balcony Ceiling Designs
balcony Ceiling Designs

আপনি যদি সমুদ্র সৈকতে বা আর্দ্র আবহাওয়ায় থাকেন, তাহলে আপনার বারান্দায় একটি ফ্যান থাকা আবশ্যক। যাইহোক, শুধু কোন ফ্যান ডিজাইন করবে না! সেই অতিরিক্ত মাইল যান এবং এই গ্রীষ্মমন্ডলীয় সিলিং ফ্যানের ডিজাইনের সাথে বাড়ি যান যা আপনার বাড়ির বাইরের চেহারাকে আরও মসলা দিতে পারে। তাত্ক্ষণিক মনোযোগ আকর্ষণ করার পাশাপাশি, এটি এলাকাটিকে বাতাসযুক্ত এবং শীতল রাখতে পারে।


8. বারান্দার জন্য গ্লাস সিলিং:

balcony Ceiling Designs
balcony Ceiling Designs

আপনার ব্যালকনিতে কাচের প্যান যোগ করা দুটি উদ্দেশ্য পূরণ করতে পারে:


এটি প্রাকৃতিক বায়ুচলাচলের অনুমতি দেয়।

এটি আসল আকারের চেয়ে একটি বড় চেহারা দেয়।

এই ছবিটি আপনাকে আপনার বারান্দার ছাদে পপ এবং গ্লাসের মিশ্রণ কীভাবে ব্যবহার করতে হয় তার একটি ধারণা দিতে পারে। পুরো ধারণাটি আপনার সিট-আউটে একটি মহিমান্বিত অনুভূতি দেয় এবং আপনাকে প্রচুর প্রশংসা অর্জন করে।


আরও দেখুন: রান্নাঘরের সিলিং ডিজাইন


9. দেহাতি ব্যালকনি সিলিং ডিজাইন:

balcony Ceiling Designs
balcony Ceiling Designs

আপনি যদি দেহাতি নকশার অনুরাগী হন তবে এই বারান্দার নকশাটি আপনাকে আকৃষ্ট করবে। পাশের দেয়ালগুলি একটি অশোধিত ইটের ফিনিশের মধ্যে রাখা হয়, যখন ছাদটি কাঠের প্যানেল দিয়ে তৈরি করা হয়। এখানে ধারণাটি হল সবকিছুকে প্রাকৃতিক এবং উপরিভাগের ব্যবস্থা থেকে মুক্ত রাখা। পরী আলো এবং সাদা ড্রেপস যোগ করা এটিকে আপনার প্রিয় চা-সময়ের স্পট করে তুলতে পারে!


10. ব্যালকনি সিলিং সজ্জা:

balcony Ceiling Designs
balcony Ceiling Designs

আপনার বারান্দার ছাদকে উন্নত করার জন্য এই সহজ, কিন্তু উজ্জ্বল ধারণাটি দেখুন। একটি কঠিন মিথ্যা সিলিং এর পরিবর্তে, একটি গ্রিড শীট গাছপালা এবং পাত্র রাখা ব্যবহার করা হয়। আপনি যদি প্রকৃতি প্রেমী হন, তাহলে প্রচুর সবুজের সাথে নিজেকে ঘিরে রাখার জন্য এটি একটি দুর্দান্ত কৌশল। এছাড়াও, আপনার বহিরঙ্গন স্থানটিতে অতিরিক্ত ওমফ যোগ করতে এটি সহজেই একটি রাতের বাতি মিটমাট করতে পারে!


আরও দেখুন: সেরা বাথরুম ফলস সিলিং ডিজাইন


তারা চেষ্টা করার জন্য সেরা ব্যালকনি সিলিং ডিজাইনের কিছু! আপনি একটি নতুন বাড়ি তৈরি করছেন বা বিদ্যমানটি সংস্কার করছেন, এই শৈলীগুলি ইনস্টল করা এবং বজায় রাখা সহজ। আপনি এই আকর্ষণীয় ধারণাগুলি থেকে সংকেত নিতে পারেন এবং সেগুলিকে আরও আকর্ষণীয় করতে আপনার নিজস্ব সৃজনশীলতা ব্যবহার করতে পারেন। তাহলে, এর মধ্যে কোনটি আপনার প্রিয়?

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url