2024 সালে ছবি সহ 12টি সাম্প্রতিক পিভিসি সিলিং ডিজাইন

 2024 সালে ছবি সহ 12টি সাম্প্রতিক পিভিসি সিলিং ডিজাইন৷

আপনি কি কখনও পিভিসি শুনেছেন? এটি এক ধরণের সিন্থেটিক প্লাস্টিক যা দরজা এবং ছাদের জন্য ছোট সরঞ্জাম এবং খেলনা তৈরিতে ব্যবহৃত হয়। সাম্প্রতিক সময়ে, পিভিসি সিলিং ডিজাইনগুলি অন্যান্য উপকরণের তুলনায় তাদের অন্তর্নিহিত সুবিধার কারণে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে। কম উত্পাদন এবং ইনস্টলেশন খরচের কারণে তারা বাণিজ্যিক এবং আবাসিক উভয় উদ্দেশ্যেই উপযুক্ত।

এই নিবন্ধে, আমরা বাজারে সাম্প্রতিক PVC মিথ্যা সিলিং ডিজাইনের সংগ্রহের সাথে এই উপাদানটির সুবিধা এবং অসুবিধা সম্পর্কে আরও আলোচনা করব।

PVC Ceiling Designs
PVC Ceiling Designs

পিভিসি সিলিং কি?

পিভিসি মানে পলিভিনাইল ক্লোরাইড, প্লাস্টিকের পলিমারের একটি রূপ, যা শীট আকারে পাওয়া যায়। এগুলি কেটে প্রয়োজনীয় আকার এবং আকারে ডিজাইন করা হয় এবং তারপরে মূল ছাদ থেকে ঝুলিয়ে কাঠের বা ধাতব কাঠামোতে ইনস্টল করা হয়। ফলাফল হল পিভিসি থেকে তৈরি একটি মাধ্যমিক বা মিথ্যা সিলিং।


যেহেতু পিভিসি একটি ভর-উত্পাদিত উপাদান, এটি তুলনামূলকভাবে কম খরচে আসে। এমনকি ইনস্টলেশন প্রক্রিয়া সহজ এবং অর্থনৈতিক। যে বলে এবং সম্পন্ন, সংশ্লিষ্ট স্বাস্থ্য ঝুঁকি এছাড়াও বেশ উচ্চ. শিল্পায়িত পিভিসিতে বেশ কয়েকটি বিপজ্জনক প্লাস্টিকাইজার এবং অন্যান্য সংযোজন রয়েছে। এগুলো দীর্ঘমেয়াদে মানবদেহে খারাপ প্রভাব ফেলে বলে প্রমাণিত। সুতরাং, আপনার বাড়ি বা অফিসের জন্য পিভিসি সিলিং প্যানেল ডিজাইনে বিনিয়োগ করার আগে এই দিকটি বিবেচনা করা খুবই গুরুত্বপূর্ণ।

ভারতে সর্বশেষ পিভিসি সিলিং ডিজাইন:

PVC Ceiling Designs
PVC Ceiling Designs

আবাসিক এবং খুচরা এলাকার জন্য চেষ্টা করার জন্য এখানে আমাদের 12টি সহজ এবং আধুনিক পিভিসি শীট সিলিং ডিজাইনের ধারণা রয়েছে। চলুন তাদের এক নজর আছে.


1. বেডরুমের জন্য পিভিসি সিলিং ডিজাইন:

PVC Ceiling Designs
PVC Ceiling Designs

একটি পিভিসি ব্যবহার করার সেরা অংশ হল কাঠের সাথে এর অদ্ভুত সাদৃশ্য। এটি যেকোন টেক্সচারে ডিজাইন করা যেতে পারে এবং আপনার ইচ্ছা পূরণ করতে পারে। এখানে একটি উদাহরণ যেখানে পিভিসি শীট ঐতিহ্যগত কাঠের লগ প্রতিস্থাপন করেছে। পপ উপাদানের সাথে এটি ব্যবহার করা প্লাস্টিকের ন্যূনতম ব্যবহার সহ ঘরটি সাজানোর একটি চতুর উপায়।


2. বসার ঘরের জন্য পিভিসি সিলিং ডিজাইন:

PVC Ceiling Designs
PVC Ceiling Designs

যদিও দাম সস্তা, PVC আপনার রুমে একটি বিলাসবহুল চেহারা ধার দেয় এবং এটিকে আলাদা করে তোলে। এখানে এমন একটি উদাহরণ দেখা গেছে যেখানে সেকেন্ডারি সিলিং এবং দেয়ালগুলি পিভিসি শীটগুলির স্ট্রিপ দিয়ে আচ্ছাদিত। recessed সিলিং কমনীয়তার জন্য grooves মধ্যে লুকানো আলো বৈশিষ্ট্য. আপনি একটি স্থগিত আলো এবং পাখা মিটমাট করার পরিকল্পনা করতে পারেন।


এখানে একটি ছোট আকারের হলের জন্য আরেকটি সাধারণ ডাউন-সিলিং ধারণা রয়েছে। পুরো ছাদকে পিভিসি প্যানেলিং দিয়ে ঢেকে রাখার পরিবর্তে, আপনি এই ছোট সাসপেন্ডেড টি-বার উপাদানগুলির জন্য যেতে পারেন। এগুলি ঘরের উচ্চারণ হিসাবে কাজ করতে পারে এবং সিলিং ফ্যান বা আলংকারিক বাতি রাখার জন্য কার্যকরী পয়েন্ট হিসাবেও কাজ করতে পারে। ঘরের মাত্রার উপর নির্ভর করে টি-বারের সংখ্যা নির্ধারণ করা যেতে পারে।


আরও দেখুন: সাধারণ ঘরের সিলিং ডিজাইন


4. অফিসের জন্য পিভিসি সিলিং ডিজাইন:

PVC Ceiling Designs
PVC Ceiling Designs

3. হলের জন্য পিভিসি সিলিং ডিজাইন:

PVC সিলিংগুলি অফিসের জায়গাগুলির জন্য আদর্শ, কারণ সেগুলি সাশ্রয়ী এবং বজায় রাখা সহজ৷ আপনি যদি পুরো এলাকায় এটি ব্যবহার করার বিষয়ে অনিশ্চিত হন তবে আপনি এই মিটিং রুম ধারণাটি চেষ্টা করতে পারেন। স্থগিত মিথ্যা সিলিং এই প্রচলিতো চেহারা অর্জন করার জন্য পিভিসি স্ট্রিপগুলির একটি স্তর দিয়ে আচ্ছাদিত। উভয় পাশে আলো যোগ করা নতুন ধারণা নিয়ে আলোচনা করার জন্য নিখুঁত পরিবেশ তৈরি করে!

5. ড্রয়িং রুমের জন্য পিভিসি সিলিং ডিজাইন:

PVC Ceiling Designs
PVC Ceiling Designs


আপনি কি ভারী মূল্য ট্যাগ বিয়োগ একটি অল-কাঠ চেহারা পছন্দ করেন? তারপরে আপনাকে অবশ্যই এই চমত্কার নকশাটি পরীক্ষা করে দেখতে হবে যা আপনাকে মুগ্ধ করবে নিশ্চিত। এই ধারণাটি প্রতিলিপি করার জন্য, আপনি ছাদের একটি শক্ত গৌণ স্তর তৈরি করতে কাঠ-শস্য সমাপ্ত পিভিসি শীট চাইতে পারেন। বাইরের দিকে, সবকিছু নির্বিঘ্ন দেখায়, কারণ লাইট এবং ফ্যানের কুশ্রী তারের পিছনে লুকানো আছে।


6. রান্নাঘরের জন্য পিভিসি সিলিং ডিজাইন:

PVC Ceiling Designs
PVC Ceiling Designs

একটি প্লাস্টিক উপাদান হচ্ছে, পিভিসি জল এবং আর্দ্রতা প্রতিহত করতে পারে। এটি রান্নাঘরের জন্য একটি আদর্শ উপাদান করে তোলে। এখানে এমন একটি নকশা রয়েছে, যা একটি সাদা পিভিসি প্যানেল সিলিং বৈশিষ্ট্যযুক্ত। দাগ বা গ্রীসের ক্ষেত্রে, আপনি এটি পরিষ্কার করতে একটি ভেজা কাপড় ব্যবহার করতে পারেন। যাইহোক, তাপের ধ্রুবক এক্সপোজার ঘরে ক্ষতিকারক টক্সিন নির্গত করতে পারে। সুতরাং, নিরাপত্তার দিকগুলি পরীক্ষা করা গুরুত্বপূর্ণ।


আরও দেখুন: ফলস সিলিং কালার আইডিয়া


7. রুম পিভিসি সিলিং:

PVC Ceiling Designs
PVC Ceiling Designs

পিভিসি একটি বিস্ময়কর উপাদান যা আপনি চান যে কোনো টেক্সচার এবং ডিজাইনে রূপান্তরিত করা যেতে পারে! আপনার ঘরের ভিজ্যুয়াল আবেদন বাড়াতে এখানে একটি সমসাময়িক 3D প্রাচীরের ছাদ দেখা যাচ্ছে। এই শীট যোগ করা অবিলম্বে একটি বিবৃতি আনুষঙ্গিক একটি সাধারণ প্রাচীর রূপান্তর করতে পারেন. এই উপাদানটি হাইলাইট করতে বাকি সজ্জা প্লেইন ছেড়ে দিন।


8. দোকানের জন্য পিভিসি সিলিং ডিজাইন:

PVC Ceiling Designs
PVC Ceiling Designs

খুচরা দোকান এবং কেন্দ্রগুলিতে, গ্রাহকদের আকৃষ্ট করার জন্য একটি ভাল ডিজাইন করা অভ্যন্তরীণ আবশ্যক৷ ভাল সাজসজ্জায় বিনিয়োগের পাশাপাশি, একটি উজ্জ্বল আলোকিত সিলিং ডিজাইন করাও গুরুত্বপূর্ণ। এখানে এমন একটি দোকানের সিলিং রয়েছে যা সম্পূর্ণভাবে পিভিসি শীট দিয়ে তৈরি। হালকা ফিক্সচার এবং এসি ভেন্টের জন্য ছোট অ্যাপারচার ড্রিল করা হয়। দ্রুত ইনস্টলেশন প্রক্রিয়া এবং সহজ রক্ষণাবেক্ষণ PVC কে বাণিজ্যিক এলাকার জন্য এক নম্বর পছন্দ করে তোলে।


9. পিভিসি সিলিং টাইলস ডিজাইন:

PVC Ceiling Designs
PVC Ceiling Designs

সিলিং টাইলস হল অভ্যন্তরীণ সজ্জার সর্বশেষ প্রবণতা। এই সাসপেন্ডেড সিলিংটি পিভিসি টাইলস দিয়ে তৈরি করা হয়েছে যা ছাদে এই সুন্দর জ্যামিতি তৈরি করতে ঢালাই করা হয়েছে। ইনস্টলেশন প্রক্রিয়া একটি নিয়মিত টাইল যে অনুরূপ। ব্লকগুলি একটি বিশেষ ধরণের আঠা ব্যবহার করে প্রাথমিক সিলিংয়ে আটকে থাকে, যা তাদের জায়গায় ধরে রাখতে পারে।


আরও দেখুন: সর্বশেষ পূজা ঘরের সিলিং ডিজাইন


10. পিভিসি ওয়াল সিলিং ডিজাইন:

PVC Ceiling Designs
PVC Ceiling Designs

এই জলরোধী প্রাচীর সজ্জা বাড়ি, রেস্তোরাঁ এবং মিটিং স্থানগুলির জন্য আদর্শ। উজ্জ্বলভাবে ডিজাইন করা প্রাচীর সজ্জা অভ্যন্তরকে সুন্দর করার জন্য একটি আনুষঙ্গিক হিসাবে কাজ করতে পারে। যেহেতু পিভিসি একটি বহুমুখী উপাদান, এটি আপনার পছন্দের রঙ বা নকশার যে কোনও পছন্দে কাস্টমাইজ করা যেতে পারে। এই হলুদ বিবৃতি দেওয়াল একটি প্রতিসম ফ্যাশনে সাজানো পৃথক PVC মুরাল টাইলস দিয়ে তৈরি।


11. লবির জন্য পিভিসি সিলিং ডিজাইন:

PVC Ceiling Designs
PVC Ceiling Designs

বড় অফিস এবং বাণিজ্যিক কেন্দ্রগুলির জন্য, লবি হল প্রথম পয়েন্ট যা দর্শকরা লক্ষ্য করেন। এটিকে সাজাতে কোন কসরত না রাখতে, আপনি এই বেসপোক পিভিসি সিলিংগুলি ব্যবহার করে দেখতে পারেন। ভবিষ্যত নকশা প্লাস্টিকের শীট এবং খাঁজ ভিতরে লুকানো আলো ফিক্সচার বিভাগ সঙ্গে তৈরি করা হয়. একটি জলরোধী উপাদান হচ্ছে, আপনি ফুটো বা রক্ষণাবেক্ষণ সমস্যা সম্পর্কে চিন্তা করতে হবে না.

আপনি যদি আবলুস এবং হাতির দাঁতের সংমিশ্রণের ভক্ত হন তবে এই সিলিংটি অবশ্যই আপনার জন্য! বাদামী এবং সাদার অবিচ্ছিন্ন সংমিশ্রণটি উপরের দিকে না গিয়ে ঘরে একটি উত্কৃষ্ট চেহারা দেয়। রঙিন পিভিসি ফ্রেম পর্যায়ক্রমে ব্যবহার করা হয় এই সৌন্দর্য উত্পাদন! ধারণাটি আদর্শ যদি আপনার খালি জায়গা ঢেকে রাখার জন্য উঁচু ছাদ বা ডুপ্লেক্স ঘর থাকে।


আরও দেখুন: গোলাকার সিলিং ডিজাইন


সেগুলি হল কিছু সেরা পিভিসি সিলিং ডিজাইনের জন্য নজর রাখা! যদিও PVC এর অবশ্যই অসুবিধার অংশ রয়েছে, বিক্রয় পয়েন্ট হল এর বহুমুখিতা এবং প্রাপ্যতা। এই উপাদানটির সাথে ক্ষতি বা ভাঙার ঝুঁকি বেশ কম এবং তাই এটি যত্ন-পরবর্তী প্রক্রিয়া। বিশ্বস্ত ব্র্যান্ড থেকে সচেতনভাবে তৈরি সামগ্রী কেনা এমনকি স্বাস্থ্যের ঝুঁকি কমাতে পারে।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url