সেরা রান্নাঘরের ফলস সিলিং ডিজাইন - আপনি চেষ্টা করতে পছন্দ করবেন

 10টি সেরা রান্নাঘরের ফলস সিলিং ডিজাইন - আপনি চেষ্টা করতে পছন্দ করবেন

একটি রান্নাঘর যে কোনও বাড়ির সবচেয়ে গুরুত্বপূর্ণ স্থান এবং এটি সবচেয়ে উপেক্ষিত এলাকাও। অনেক বাড়িতে, রান্নাঘরের ছাদ খালি এবং কুৎসিত রেখে যাওয়া একটি সাধারণ দৃশ্য। একটি পুরানো কথা বলে, "রান্নার জন্য রান্নাঘরের চেয়ে সুন্দর আর কিছুই নেই" এবং এমনকি পুরো পরিবারের জন্যও এই বিষয়টির জন্য, আপনাকে একটি ভাল রান্নাঘরের ফলস সিলিং ডিজাইনে বিনিয়োগ করতে হবে যাতে এটি একটি রূপান্তর হয়!

আপনার অভ্যন্তরের বাকি অংশের বিপরীতে, যেখানে আপনি যে কোনও ধরণের উপাদান ব্যবহার করতে পারেন, একটি রান্নাঘরের মিথ্যা ছাদটি অবশ্যই যত্ন সহকারে নির্বাচন করা উচিত। আপনাকে অবশ্যই একটি সিলিং বেছে নিতে হবে যা আর্দ্রতা প্রতিরোধী এবং তাপমাত্রা সহ্য করার উপাদান দিয়ে তৈরি করা হয় যাতে বহু বছর ধরে এর চেহারা বজায় থাকে। এই নিবন্ধে, আমরা আমাদের নিজস্ব স্বপ্নের রান্নাঘরের জন্য চেষ্টা করার জন্য বাজারের কিছু সহজ এবং আধুনিক রান্নাঘরের ফলস সিলিং ডিজাইনগুলি অন্বেষণ করব!

PVC Ceiling Designs
PVC Ceiling Designs

ভারতে সর্বশেষ রান্নাঘরের ফলস সিলিং ডিজাইন:

এখানে রান্নাঘরের জন্য আমাদের 10টি সহজ এবং সেরা সিলিং ডিজাইনের আইডিয়া রয়েছে, ছবি এবং বিশদ বিবরণ সহ। আসুন তাদের মধ্যে একটি নজর আছে.


1. রান্নাঘরের জন্য সহজ ফলস সিলিং ডিজাইন:

PVC Ceiling Designs
PVC Ceiling Designs

আপনার রান্নাঘরের জন্য এই ট্রে সিলিং ডিজাইনটি দেখুন, যা দেখতে সহজ কিন্তু আড়ম্বরপূর্ণ! সুন্দরভাবে করা সজ্জা আপনার রান্নার জায়গার চেহারাকে রূপান্তরিত করতে পারে এবং একটি আধুনিক স্পর্শ যোগ করতে পারে। সিলিং এর চার পাশের LED লাইট এবং কন্ট্রাস্ট রঙের অ্যাকসেন্ট রয়েছে। ওয়াও ফ্যাক্টর আনতে কেন্দ্রে একটি পপ উপাদান যোগ করা হয়েছে!


2. ফ্যান এবং লাইট সহ রান্নাঘরের সিলিং ডিজাইন:

PVC Ceiling Designs
PVC Ceiling Designs

আপনি যদি এমন একটি পরিবার হন যা রান্নাঘরে এক কাপ কফির উপর বন্ধন করে, তাহলে আপনাকে সিলিং ফ্যানের মডেলের জন্য যেতে হবে! রান্না শেষ হওয়ার পরে, আপনি আপনার আরাম অঞ্চলের বাইরে না গিয়ে এটিকে বাতাসের জন্য স্যুইচ করতে পারেন। এছাড়াও, ফ্যানটিকে একটি কৌশলগত অবস্থানে স্থাপন করা আপনাকে একটি নিরবচ্ছিন্ন চুলার সময় দিতে পারে, বিশেষ করে যদি আপনি বৈদ্যুতিক স্থান বা অ-ফায়ার সিস্টেম ব্যবহার করেন।


আরও দেখুন: সেরা হাউস ফলস সিলিং ডিজাইন


3. ছোট রান্নাঘরের সিলিং ডিজাইন:

PVC Ceiling Designs
PVC Ceiling Designs

আপনার যদি দ্বীপ-শৈলীর রান্নাঘর থাকে তবে এই শৈলীর সিলিং বেশ ভাল কাজ করে! সুন্দরভাবে তৈরি কাউন্টারটি এটির উপরে একটি স্থগিত সিলিং এর সাথে বিপরীত। আপনি ঝুলন্ত আলো যোগ করতে পারেন বা এমনকি আপনার কাটলারি বা আলংকারিক ওয়াইন চশমা রাখার জন্য এটি একটি ধারক হিসাবে ব্যবহার করতে পারেন। ছাদের বাকি অংশ প্লেইন, সাদা PoP উপাদানে রাখা হয়।


4. রান্নাঘরের পপ সিলিং ডিজাইন:

PVC Ceiling Designs
PVC Ceiling Designs

আধুনিক রান্নাঘর একটি উদ্ভাবনী সিলিং নকশা প্রাপ্য, ঠিক এই এক. এই ছাদ শৈলীর জাঁকজমক দেখে নিন, যা অবশ্যই আপনার দর্শকদের বিস্ময়ে ছেড়ে যেতে পারে! পপ সিলিংয়ে দুটি ঘনকেন্দ্রিক বৃত্ত রয়েছে, প্রতিটি বর্ডার লাইট দ্বারা উচ্চারিত। ছোট, গোলাকার আকৃতির LED বাল্ব এই কাঠামোর চারপাশে যুক্ত করা হয়েছে চেহারাকে উজ্জ্বল করতে!


5. রান্নাঘরের জন্য পিভিসি সিলিং ডিজাইন:

PVC Ceiling Designs
PVC Ceiling Designs


একটি রান্নাঘর উচ্চ আর্দ্রতা এবং তাপমাত্রার মতো সব ধরণের আবহাওয়ার পরিবর্তনের সাপেক্ষে। এখানেই পিভিসি ছাদ একটি মূল পার্থক্য করে। একটি সিন্থেটিক উপাদান হচ্ছে, এটি জল-প্রতিরোধী, পরিষ্কার করা সহজ এবং অত্যন্ত টেকসই। পলি ভিনাইল ক্লোরাইড উপাদান দিয়ে তৈরি এরকম একটি মিথ্যা সিলিং ধারণা এখানে রয়েছে, যা ডুয়াল-টোন স্টাইলে আসে।


আরও দেখুন: সিলিং ফ্লাওয়ার ডিজাইন

6. রান্নাঘরের জিপসাম সিলিং ডিজাইন:

PVC Ceiling Designs
PVC Ceiling Designs

অন্যান্য উপকরণের তুলনায় জিপসাম মিথ্যা সিলিং বেছে নেওয়ার বেশ কয়েকটি সুবিধা রয়েছে। প্রথমত, জিপসাম বোর্ডগুলি লাভজনক এবং ইনস্টল করা সহজ। এগুলি বেশ কয়েকটি রঙের স্কিমগুলিতে একটি চকচকে সমাপ্তির সাথে আসে। এছাড়াও, জিপসাম একটি অগ্নি-প্রতিরোধী উপাদান এবং তাই রান্নাঘরের জন্য আদর্শ। মাঝারি আকারের রান্নাঘরের জন্য এখানে এমন একটি ঝরঝরে ধারণা।


7. কাঠের রান্নাঘরের সিলিং ডিজাইন:

PVC Ceiling Designs
PVC Ceiling Designs

কিছুই একটি কাঠের মিথ্যা সিলিং এর ক্লাস এবং কমনীয়তা বীট করতে পারে না. সুন্দরভাবে তৈরি কাঠের প্যানেলযুক্ত ছাদের জন্য ধন্যবাদ, এই রান্নাঘরের নকশাটি দেখুন যার একটি দেহাতি আকর্ষণ রয়েছে। কাঠের পাতলা স্ট্রিপগুলি একে অপরের সাথে সংযুক্ত করা হয় যাতে ছাদের নীচে একটি পৃষ্ঠ তৈরি হয়, যা লাইট, ফ্যান এবং অন্যান্য সমস্ত সজ্জাকেও সমর্থন করে।


8. রান্নাঘরের সিলিং টাইলস ডিজাইন:

PVC Ceiling Designs
PVC Ceiling Designs

আপনি যদি পপ বা অন্যান্য প্রচলিত মিথ্যা সিলিং আইডিয়ার বড় অনুরাগী না হন তবে এই টাইলযুক্ত ছাদ আপনাকে মুগ্ধ করবে নিশ্চিত। পুরো সিলিংটি বিশেষভাবে তৈরি টাইলস দিয়ে আচ্ছাদিত যা ঘরটিকে একটি উচ্চতর চেহারা দিতে পারে। আপনি আপনার রান্নাঘরের থিম অনুসারে বিভিন্ন টেক্সচার, রঙ এবং ডিজাইন থেকে বেছে নিতে পারেন।


আরও দেখুন: সর্বশেষ ব্যালকনি ফলস সিলিং ডিজাইন


9. রান্নাঘরের সিলিং রঙিন নকশা:

PVC Ceiling Designs
PVC Ceiling Designs

আঁকা রান্নাঘরের সিলিং হল সাম্প্রতিকতম প্রবণতা যা দেখার জন্য! যারা প্লেইন সিলিং বা খুব সজ্জিত ছাদের মধ্যে কোথাও অবস্থিত একটি ছাদ চান তাদের জন্য এটি একটি দুর্দান্ত পছন্দ। আপনি কেবল মৌলিক মিথ্যা ছাদের জন্য যেতে পারেন এবং এটি একটি চকচকে ফিনিস দিয়ে প্রলেপ দিতে পারেন। পরিবেশকে উজ্জ্বল করার জন্য প্যাস্টেলের মতো উজ্জ্বল রঙে বিশেষ ছাদ পেইন্ট ব্যবহার করুন।


10. আলংকারিক রান্নাঘরের সিলিং আইডিয়া:

PVC Ceiling Designs
PVC Ceiling Designs

এই দেশীয়-শৈলী রান্নাঘর সেটআপ আপনাকে প্রতিদিন জঙ্গলে রান্না করার অনুভূতি দিতে পারে! লগ কেবিন-স্টাইলের থিমটিতে রান্নাঘরের প্রস্থের সাথে চলার চেয়ে কাঠের লগগুলি রয়েছে। আধুনিক স্থানগুলির বিপরীতে কোনও মিথ্যা সিলিং নেই এবং এই কাঠের পৃষ্ঠ এটির প্রয়োজনীয়তা প্রতিস্থাপন করে। আপনি একটি সমসাময়িক রান্নাঘর সেটআপের জন্য গিয়ে এটিকে একটি আকর্ষণীয় বৈপরীত্য দিতে পারেন।

PVC Ceiling Designs
PVC Ceiling Designs

আরও দেখুন: আধুনিক বাথরুম সিলিং ডিজাইন


আপনি কীভাবে আমাদের অত্যাশ্চর্য রান্নাঘরের ফলস সিলিং ধারণাগুলি খুঁজে পাবেন? তাদের ভালো লাগে নাকি ভালোবাসো? তারপরে, কয়েকটি ধারণা নিন এবং আপনার বাড়িতে সেগুলি বাস্তবায়ন করুন। এটি একটি সংস্কারের জন্য বা একেবারে নতুন রান্নাঘরের জন্যই হোক না কেন, আপনি এই সৃজনশীল শৈলীগুলি থেকে কিছু ইঙ্গিত নিতে পারেন। শুধু একজন ডিজাইনারের সাথে কথা বলুন, তাদের এই ছবিগুলি দেখান এবং আপনি আপনার বাজেট, রান্নাঘরের সেটআপ এবং ঘরের আকারের উপর ভিত্তি করে কী থাকতে হবে এবং কী এড়াতে হবে তা নির্ধারণ করতে পারেন। আপনি যদি পছন্দ করেন এমন কোন ডিজাইন আছে আমাদের বলুন!

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url