টাইলস মিস্ত্রী ডট কম অথবা tilesmistri.com সেবা।


টাইলস মিস্ত্রি
টাইলস মিস্ত্রি

টাইলস মিস্ত্রি ডট কম:

টাইলস মিস্ত্রি ডট কমে আপনাদের স্বাগতম।আমাদের টাইলস মিস্ত্রি ডট কম প্রতিষ্ঠানটি ২০১৯ এ শুরু করি। কিন্তু তা প্রকাশ পায় ২০২৩  এপ্রিল মাসে। কিন্তু আমাদের কাজের অভিজ্ঞতা ২০১২সাল থেকে। আমরা বাংলাদেশ এর অনেক জায়গায় টাইলস মিস্ত্রী  সার্ভিস দিয়েছি। এতে করে আমরা অনেক সুনাম অর্জন করেছি। এই টাইলস মিস্ত্রি সেবা দিয়া আমরা ধন্য। এই সার্ভিসটি দিতে গিয়া আমরা ১০,০০০ এর ওদিক মালিকের সাথে পরিচিত হয়েছি। এতে আমরা দেখছি যে,পৃথিবীতে এক একটি মানুষ এক, এক রকম হয়ে থাকে।তাই আমরা প্রতিটি মালিকে খুশি করতে গিয়া প্রায় ১০%কে খুশি করতে না পারায় আমরা নিজেকে ব্যার্থ মনে করি।কারণ আমরা চাই প্রতিটি মালিক আমাদের সার্ভিস নিয়ে খুশি থাকুক।তাই আমাদের লক্ষ একটাই সেটা হচ্ছে ১০০% খুশি করা। আর আমরা একটি বিষয় খেয়াল করেছি যে,ভালো রেটের কাজ গুলো ভালো হয়ে থাকে। মিস্ত্রিদের ভালো পারিশ্রমিক দিলে কাজও ভালো হবে। মনে রাখবেন পৃথিবিতে প্রতিটি শিল্পের মূল্য তাদের সময়ের মূল্যের সমন।  তারা সময় নিয়ে কাজ করলে আপনার উচিৎ তাদের সময়ের মূল্য দেওয়া। আর সময় চাইলে সব কিছু সুন্দর করে দিতে পারে।


ভালো কাজ :

ভালো কাজ কিভাবে পাবেন ?ভালো কাজ পেতে হলে আপনাকে ভালো টাইলস নিতে হবে।ভালো মিস্ত্রি নিতে হবে আর ভালো মিস্ত্রি কে ভালো মূল্য দিতে হবে। মনে রাখবেন ১০ টাকা দিয়া যেমন ১০০ টাকার জার্নি করা যাই না টিক তেমনে,কম খরচে ভালো কাজের আসাও করবেন না।


ভালো কাজের জন্য  এই পাঁচটি বিষয় মনে রাখবেন :

১. টাইলস এর জয়েন্ট ব্রেক না হওয়া। 

২.টাইলস এর চার কোনার পিনিশিং। 

৩.টাইলস এর পাইভার টিক রাখবেন। 

৪.টাইলস এ আওয়াজ না করা (তবে তা হাত দিয়ে দেখবেন কারণ অন্য কিছুর আগাতে টাইলস এর সোন্দর্য নষ্ট হবে ) । 

৫.পরিষ্কার রাখা ও ভালো পুটিং করা। 

এ ছাড়াও আরো অনেক বিষয় আছে যা লিখতে গেলে একটি বই বের করতে হবে। 

ক.আপনারা হয়তো অনেকে জানেন না টাইলসের জয়েন্ট কি? 

একটি টাইলসের চারটি কর্নারের মিলন স্থানকে টাইলসের জয়েন্ট বলে। আর এই টাইলসের জয়েন্ট যখন ভালোভাবে সম্পন্ন হয় তখন ভালো কাজ হয়েছে বলে মনে হবে। এখানে হাত দিলে আপনি দেখবেন চারটি কোনা সমান আছে। 

খ.টাইলসের ফাইবার কি? 

টাইলসের ফাইবার হচ্ছে প্রতিটি টাইলসের এক একটি ডিজাইন।আপনি খুব ভালোভাবে দেখলে বুঝবেন যে টাইলসের এক একটি ডিজাইন রয়েছে।  টাইলসের এই ডিজাইনগুলো যখন এক দিকে থাকে, তখন কাজটি অনেক সুন্দর দেখায়। অনেক ক্ষেত্রে টাইলসের ডিজাইন একটু ব্যতিক্রম হতে পারে তখন সে ক্ষেত্রে ৪ টি টাইলসের চার ধরনের ডিজাইন তৈরি হতে পারে যদি একসাথে আপনি মিলিয়ে বসান। টাইলস এর ডিজাইনগুলো যদি আপনি এলোমেলো ভাবে বসান তবে সেই ক্ষেত্রে আপনার টাইলসের সৌন্দর্য নষ্ট হতে পারে। আশা করি আপনারা বুঝতে পেরেছেন টাইসের ডিজাইন কিভাবে হতে পারে কিংবা টাইলসের ফাইবার কি?

গ.টাইলসের শব্দ কি? 

টাইলসের আওয়াজ কিংবা শব্দ হচ্ছে এক প্রকার আওয়াজ। আপনার টাইলসের কোথাও যদি খালি থেকে যায় তারপরে টাইলসের ঐ অংশে শব্দ করতে পারে বোলে  আমরা  আওয়াজ বলে থাকি। সেক্ষেত্রে মিস্ত্রি কে বলবেন ভালোভাবে ফিটিং করার জন্য।  যাতে টাইসের কোথাও খালি না থাকে এবং শব্দ না করে সব ক্ষেত্রে কিন্তু টাইলস সম্পূর্ণ ভালোভাবে থাকতে পারে না সেটি স্বাভাবিক বিষয় যদি বেশি হয়ে থাকে সে ক্ষেত্রে এটি অস্বাভাবিক বিষয় বলে বিবেচিত হবে। যদি টাইলস এর কোথাও খালি থেকে যায় তবে সেক্ষেত্রে টাইলস ভাঙ্গার কিংবা তোলার কোন প্রয়োজন নেই।  টাইলস মিস্ত্রিকে বলেন যে আমার টাইলসগুলো ঠিক করে দিন। তাহলে সে আপনার টাইলস গুলো না উঠিয়ে ঠিক করে দেবে। মনে রাখবেন তারা কিন্তু অনেক পরিশ্রম করে কাজ করে তাদেরকে বিরক্ত করবেন না সুন্দরভাবে বুঝিয়ে বলবেন।

ঘ.টাইলস ভালোভাবে পরিষ্কার রাখা এবং ফুটিং করা:

আপনার টাইলস গুলো সম্পূর্ণ ফিটিং হয়ে গেলে তখন টাইলস মিস্ত্রিরা ভালোভাবে টাইলসগুলোকে পরিষ্কার করে রাখবে।এই ক্ষেত্রে প্রতিটি টাইলসকে ভালোভাবে সিরিজ পেপার tilesmistri vixol ব্যবহার করে পানি দিয়ে ভালোভাবে পরিষ্কার করতে হবে। tiles mistri vixol ব্যবহার করে জয়েন্ট আরো পরিষ্কার করে নিতে পারবে। যখন আপনার টাইলস গুলো ভালোভাবে পরিষ্কার হয়ে যাবে  তারপর শুকিয়ে নিতে হবে। শুকিয়ে গেলে tilesmistri.com putting ব্যবহার করে টাইলসের জয়েন্ট গুলোকে ভালো ফুটিং করতে হবে। মনে রাখবেন টাইলস যত ভালোভাবে পরিষ্কার করা হবে তত ভালোভাবে ফুটে উঠবে এবং ফুটিং করতে সুবিধা হবে।আপনারা আপনাদের ভালো টাইলসের কাজের জন্য আমাদের টাইলস মিস্ত্রি নিতে পারেন। আমাদের টাইল মিস্ত্রি ডট কম এর মিস্ত্রি গুলা  ভালো মানের বলে  আমরা আশাবাদী। 

কাজের দর :

কাজের ধরন অনুসারে কাজের রেট বিভিন্ন ধরনের হতে পারে। 

১। নতুন কাজ( কাটিং+পুটিং) = প্রতি ফুট = ২০-২৫ টাকা

২।নতুন টাইলস পুটিং =প্রতি ফুট = ৫-১০ টাকা 

৩। পুরাতন টাইলস ভাঙ্গা + ফিটিং+ফিনিসিং+পুটিং 

৪। পুরাতন টাইলস পুটিং = প্রতি ফুট = ৫-১৫ টাকা 

৫। পার্কিং টাইলস = প্রতি ফুট = ২০-২৫ টাকা

৬। ১৫০ ফুট একটি বাথরুম টাইলস ফিটিং = ৪০০০-৬০০০ টাকা

৭। কিছেনরুম টাইলস ফিটিং = প্রতি ফুট = ২৫-৩৫ টাকা

৮। সিঁড়ির টাইলস ফিটিং = প্রতি ফুট = ৩০- ৪৫



     ( মনে রাখবেন কাজের পরিস্থিতি দেখে কাজের দর ওঠা-নামা করতে পারে )



* বর্তমানে আমরা চট্রগ্রাম সিটিতে মিস্ত্রি সার্ভিস দিয়ে থাকি ।

* মিস্ত্রি ভিজিটিং ও কোটেশন চার্জ ২০০ টাকা ।

* কম রেট বেশি কাজের জন্য ও বেশি রেট কম কাজের জন্য ।

* এই চার্টটি (tiles mistri) টাইলস মিস্ত্রিদের সুবিদার জন্য দেওয়া হয়েছে ।



Next Post Previous Post
No Comment
Add Comment
comment url