জিপসাম গোলাকার সিলিং ডিজাইন 2023

 10 সহজ এবং আধুনিক গোলাকার ছবি সহ সিলিং ডিজাইন

একটি ফলস সিলিং হল প্রথম জিনিস যা লোকেরা আপনার বাড়িতে লক্ষ্য করে। এটি রুমের জন্য সামগ্রিক চাক্ষুষ আপিলেও অবদান রাখে। যদিও বাজারে অসংখ্য ডিজাইন পাওয়া যায়, তবে রাউন্ড ফলস সিলিং ডিজাইন সবচেয়ে জনপ্রিয়। একটি বর্গক্ষেত্র বা আয়তক্ষেত্র আকৃতির ঘরে, একটি বৃত্ত আকৃতির ছাদের নকশা একটি শক্তিশালী জ্যামিতিক মিল তৈরি করে।

এছাড়াও, ছাদে বৃত্তাকার চিত্রগুলি আপনার ফ্যান, ঝাড়বাতি বা এমনকি আলংকারিক ঝুলন্তগুলির জন্য একটি নিখুঁত পটভূমি হিসাবে পরিবেশন করতে পারে। তারা শুধু কুৎসিত তার এবং রডগুলিকে আড়াল করে না, তাদের সৌন্দর্যকেও উন্নত করে। এই ডিজাইনগুলি অত্যন্ত বহুমুখী, তাই আপনি কেন্দ্রে একটি বড় বৃত্তাকার উপাদান বা বিভিন্ন বিন্যাসে বৃত্তের স্তুপ নিয়ে যেতে বেছে নিতে পারেন।

Round ceiling
Round ceiling


আপনার জন্য বিষয়গুলিকে সহজ করতে, আমরা আপনার স্বপ্নের বাড়ির জন্য সেরা বৃত্তাকার আকৃতির সিলিং ডিজাইনের 10টি বেছে নিয়েছি।


ভারতে সেরা গোলাকার আকৃতির ফলস সিলিং ডিজাইন:

চিত্র সহ বৃত্তাকার সিলিং ডিজাইনের ধারণার আমাদের সহজ এবং সর্বশেষ সংগ্রহ থেকে অনুপ্রাণিত হওয়ার জন্য পড়ুন:

1. ঘরের জন্য সর্বশেষ গোলাকার সিলিং ডিজাইন: 

Round ceiling
Round ceiling

একটি সিলিং এর এই অত্যাশ্চর্য জিনিসটি দেখুন যা আপনার ঘরে গ্ল্যামার যোগ করতে পারে। আয়তক্ষেত্রাকার ছাদটি কেন্দ্রে তিনটি বৃত্তাকার ফোঁটা দিয়ে উচ্চারিত। একটি প্রাণবন্ত মেজাজ সেট আপ করতে তাদের চারপাশে ব্যাকগ্রাউন্ড লাইট যোগ করা হয়। লক্ষ্য করুন কিভাবে এগুলি বসার জায়গার ঠিক উপরে রাখা হয়েছে, যেখানে আপনাকে অতিরিক্ত সাজসজ্জার বিষয়ে চিন্তা করতে হবে না।


2. আলো সহ গোলাকার সিলিং:

Round ceiling
Round ceiling

পূর্ণিমা রাতের সৌন্দর্য দ্বারা অনুপ্রাণিত এই সিলিং নকশাটি একবার দেখুন। অন্যথায় বেসিক সিলিং প্যাটার্নে একটি বৃত্তাকার আকৃতির কেন্দ্র অংশ রয়েছে। এই প্যাটার্ন তৈরি করার জন্য দুটি গোলাকার ড্রপ সাজানো হয়েছে এবং তাদের ভিতরে এলইডি বাল্ব স্থির করা হয়েছে। সুতরাং, আপনি যখন আলোর সুইচ অন করেন, তখন আপনি আপনার আরাম অঞ্চল থেকে বেরিয়ে না গিয়ে স্বর্গীয় অনুভূতি পেতে পারেন।

এখানে জিপসাম বোর্ড ব্যবহার করে তৈরি একটি ভবিষ্যত মিথ্যা সিলিং নকশা। চমত্কার প্যাটার্নটি প্রধান বৃত্ত দিয়ে তৈরি করা হয়েছে যা সিলিং থেকে বেরিয়ে আসে এবং একটি শৈল্পিক প্যাটার্নকে ঘিরে থাকে। সম্পূর্ণ নকশা হাইলাইট করার জন্য কৌশলগত অবস্থানে ডিম লাইট যোগ করা হয়, এটিকে উপরের দিকে না দেখে। আপনি একটি ফ্যানের জন্য বা কেন্দ্রে চ্যান্ডেলাইয়ারের চারপাশে করতে পারেন।


4. জিপসাম গোলাকার সিলিং ডিজাইন:

Round ceiling
Round ceiling

এই আশ্চর্যজনক বৃত্তাকার সিলিং ডিজাইনের সাথে আপনার বাড়ির সম্পূর্ণ চেহারাটি রূপান্তর করুন। এটি আপনার বসার ঘর বা ব্যক্তিগত থিয়েটারের জন্য উপযুক্ত। বৃত্তাকার ড্রপ ব্যবহার করে জিপসাম সিলিংকে ভাগে ভাগ করা হয়েছে এবং একটি গ্যালাক্সি ধরনের প্রভাব দেওয়ার জন্য সবুজ বাতি যুক্ত করা হয়েছে। আপনি এমনকি তারার অনুকরণ করতে মূল অংশের চারপাশে গোল দুল আলোর জন্য যেতে পারেন।


5. বসার ঘরের জন্য গোলাকার সিলিং ডিজাইন:

Round ceiling
Round ceiling

এখানে একটি সহজ, তবুও শৈল্পিক মিথ্যা সিলিং নকশা। কেন্দ্রে একটি বৃত্তাকার ড্রপ যোগ করা হয়, যেখান থেকে তিনটি এক্সটেনশন কোণে চলে যায়। একটি কোণ থেকে, এটি সূর্য এবং এর রশ্মির মতো দেখায়। আপনি একটি রঙিন নাটক যোগ করতে লাইট বিভিন্ন শৈলী সেট আপ করতে পারেন. এছাড়াও, দিনের আলোর সাদা অংশে বাকি আলোগুলো রাখলে তা আপনার ঘরকে উজ্জ্বল করতে পারে।


আরও দেখুন: পিভিসি সিলিং ডিজাইন


6. বেডরুমের জন্য গোলাকার সিলিং ডিজাইন:

Round ceiling
Round ceiling

আপনি যদি আপনার বেডরুমের জন্য একটি ঝরঝরে এবং কার্যকরী মিথ্যা সিলিং খুঁজছেন, তাহলে, এখানে আপনার জন্য একটি নকশা রয়েছে! এই সম্পূর্ণ নতুন প্যাটার্ন তৈরি করতে একটি শৈল্পিক উপায়ে বৃত্তাকার আকৃতির সিলিং কাটা হয়। উপকেন্দ্রটি অনন্য সিলিং ফ্যানের স্লটের জন্য ছেড়ে দেওয়া হয়, যখন বৃত্তের নীচে প্রবাহিত প্রান্তগুলি ল্যাম্প পোস্টগুলি ধরে রাখে। এটা কি খুব উদ্ভাবনী নয়? রঙের পরিবর্তে সাদা এবং ক্রিমে এটি সহজ রাখুন।


7. হলের জন্য সেরা গোলাকার সিলিং ডিজাইন:

ক্লাস যদি আপনি চান কি, কিছুই একটি বিশুদ্ধ সাদা সিলিং সৌন্দর্য কাছাকাছি আসতে পারে না! অর্ধবৃত্তাকার কাট এটিকে একটি অনন্য চেহারা দেয় যা আগে কখনও দেখা যায়নি! ঝকঝকে আলোর জন্য ছোট বাল্ব যোগ করা হয় এবং সীমানা উজ্জ্বল LED বাল্ব দিয়ে হাইলাইট করা হয়। এটি একটি হল বা লিভিং ছাদের জন্য উপযুক্ত এবং একটি

8. রুমের জন্য আধুনিক গোলাকার সিলিং ডিজাইন:

Round ceiling
Round ceiling

আপনার যদি এই মিটিং হলের মতো একটি ব্যতিক্রমী বড় কক্ষ থাকে তবে আপনি একটি বৃত্তাকার ফলস সিলিং ব্যবহার করে একটি গম্বুজ ধরণের প্রভাব তৈরি করার চেষ্টা করতে পারেন। এককেন্দ্রিক বৃত্তের সেট আপনার ঘরকে বড় এবং বিশাল আকারের দেখাতে পারে। এটি বাইরের দিকে ছড়িয়ে পড়ার সাথে সাথে এটি একটি বায়বীয় অনুভূতিও দেয়। শুধু উজ্জ্বল LED বাল্ব যোগ করুন এবং আপনি বাছাই করা হয়!


আরও দেখুন: সেরা ফলস সিলিং কালার আইডিয়া


9. গোলাকার সিলিং রঙিন নকশা:

Round ceiling
Round ceiling

যারা রং পছন্দ করেন তাদের জন্য এই সিলিং একটি আদর্শ বাছাই! কেন্দ্রে বহু রঙের বৃত্তাকার প্যাটার্নটি স্পন্দনশীল রঙে আঁকা চারটি ভিন্ন আকারের বৃত্ত দিয়ে তৈরি করা হয়েছে। এটি আমাদের চোখের উপর একটি আকর্ষণীয় প্রভাব ফেলে এবং বাল্ব যুক্ত করার সাথে সাথে সৌন্দর্য ত্রিগুণ বৃদ্ধি পায়। এই প্যাটার্নটি একটি প্রাণবন্ত পরিবেশ তৈরির জন্য বাচ্চাদের খেলার ঘরগুলির জন্য বেশ উপযুক্ত।


10. গোলাকার সিলিং সজ্জা:

Round ceiling
Round ceiling

এখানে একটি জমকালো ডিজাইন রয়েছে, বিশেষভাবে লম্বা কক্ষের জন্য তৈরি। এই মিথ্যা সিলিং এর স্তরযুক্ত শৈলী এটিকে আনাড়ি দেখায় না করে, এলাকাটিকে ব্যয়ের অনুভূতি দেয়। এটিতে একটি বৃত্তাকার ড্রপ রয়েছে যার তিনটি কাঠের প্যানেল ঘরের প্রস্থ পর্যন্ত অব্যাহত থাকে। এই উজ্জ্বল আলোকিত চেহারা দিতে কোণে এবং ছাদের কাটা বরাবর লাইট স্থাপন করা হয়।


আরও দেখুন: আধুনিক পূজা ঘরের সিলিং ডিজাইন


এখন আপনি এই 10টি অনুপ্রেরণামূলক বৃত্তাকার ফলস সিলিং ডিজাইন দেখেছেন, কোনটি আপনার সবচেয়ে বেশি পছন্দ হয়েছে? চেনাশোনাগুলি হল কাজ করার জন্য সবচেয়ে সহজ আকার এবং আকর্ষণীয় নিদর্শন তৈরি করতে টুইক করা যেতে পারে৷ আপনি একটি পপ বা একটি জিপসাম চয়ন করুন না কেন, গোলাকার ড্রপগুলি ছাদে স্মার্ট পার্টিশনের মতো কাজ করতে পারে, এটিকে খুব বেশি স্পষ্ট দেখায় না! সর্ব-সাদা থিম সহ কক্ষগুলির জন্য আদর্শ।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url